আড়াইহাজারে গণটিকার ২য় ডোজ গ্রহণে নবাগত ইউএনও রফিকুল ইসলামের অনুরোধ

0
180

স্টাফ রিপোর্টার: আগামী ৭ সেপ্টেম্বর মঙ্গলবার আড়াইহাজার উপজেলায় কোভিড-১৯ প্রতিরোধে গণটিকার ২য় ডোজ টিকা দেয়া হবে। এবিষয়ে নবাগত উপজেলা নির্বাহী অফিসার মোঃ রফিকুল ইসলাম উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ২য় ডোজ টিকা গ্রহণকারী জনগণকে নির্ধারিত টিকাদান কেন্দ্রে যথাসময়ে উপস্থিত হয়ে টিকা নেওয়ার আহ্বান জানান। সরকার ঘোষিত গণটিকা কর্মসূচি বাস্তবায়ন কাজে যুক্ত সংশ্লিষ্ট সবাইকে তিনি সার্বিকভাবে সহযোগিতা করতে অনুরোধ করেন।

তিনি বলেন, আপনারা যারা ১ম ডোজ টিকা নিয়েছিলেন তাদেরকে অবশ্যই ২য় ডোজ টিকা নিতে হবে। তাহলে আপনার শরীরে উপযুক্ত এন্টিবডি তৈরি হবে যা করোনা ভাইরাস প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই অবহেলা না করে টিকা গ্রহণ করুন।নিজে সুরক্ষিত থাকুন, পরিবার ও প্রতিবেশীকে সুরক্ষিত রাখুন।যথাযথ স্বাস্থ্য বিধি মেনে চলুন, মাস্ক ব্যবহার করুন।

এদিকে সকল ইউনিয়নের সাবেক ১ নং( বর্তমান ১,২,৩) এবং পৌরসভার সাবেক ১ নং( বর্তমান ১,২,৩) ওয়ার্ড এ একযোগে সিনোফার্মের ২য় ডোজ টিকা দেওয়া হবে। এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়মা আফরোজ ইভা ২য় ডোজ টিকা গ্রহণে করণীয় ঘোষণা করেন।

ক). টিকা নেয়ার জন্য আপনার জাতীয় পরিচয় পত্র এবং এর টিকা কার্ড অবশ্যই নিয়ে আসতে হবে।

খ). শুধুমাত্র গত মাসে ক্যাম্পেইনে যাদের ১ম ডোজ সিনোফার্ম টিকা দেওয়া হয়েছিলো শুধুমাত্র তারা ২য় ডোজ টিকা নিতে পারবেন।

গ). সকাল ৯ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত টিকা কার্যক্রম চলমান থাকবে।

ঘ). দুপুর ১২ টা পর্যন্ত অগ্রাধিকার ভিত্তিতে টিকাকেন্দ্রে বয়োজ্যেষ্ঠ এবং নারীগণ টিকা নিবেন।

ঙ). মহিলাদের জন্য আলাদা ভ্যাক্সিনেশন বুথ থাকবে যেখানে মহিলা কর্মী দ্বারা টিকা দেয়া হবে।

চ). ১ম ডোজ টিকা আপনি যে কেন্দ্র থেকে গ্রহণ করেছিলেন ২য় ডোজ টিকা সেই কেন্দ্র থেকে নিতে হবে।

তিনি বলেন, মনে রাখবেন শুধু আপনি সুরক্ষিত হলে হবে না সেই সাথে আপনার চারপাশের সবাইকেই টিকা নিয়ে সুরক্ষিত হতে হবে। টিকা নিন ,মাস্ক পড়ুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন। আপনাদের সকলের সহযোগিতায় আমরা সুন্দর ভাবে ১ম ডোজের টিকা ক্যাম্পেইন সম্পাদন করতে পেরেছিলাম। এজন্য আমি স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সবাই কে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। এবারও আড়াইহাজার উপজেলার উপজেলা পরিষদ, প্রশাসন,পুলিশপ্রশাসন, সকল ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান, মেম্বার, রাজনীতিবিদ এবং সচেতন নাগরিক সমাজকে সামগ্রিক সহায়তা করার জন্য অনুরোধ করা হল। সকলের জন্য শুভ কামনা রইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here