আড়াইহাজারে গণটিকা কর্মসূচি স্বতঃস্ফুর্তভাবে সম্পন্ন হয়েছে

0
154

স্টাফ রিপোর্টার:  নারায়নগঞ্জের আড়াইহাজারে ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা দানে ব্যাপক সারা মিলেছে। উপজেলা বাসি স্বতঃস্ফূর্তভাবে গণটিকা কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। ৭ আগস্ট (শনিবার) সকালে আড়াইহাজার পৌরসভাস্থ জাহানারা বেগম উচ্চ বিদ্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম বাবু ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সায়মা আফরোজ ইভা।

অনুষ্ঠানে আলহাজ্ব নজরুল ইসলাম বাবু বলেন, সরকার প্রতিটি মানুষকে টিকার আওতায় আনতে কাজ করছে। মানুষের দোড়গোড়ায় টিকা পৌঁছে দিতে টিকাদান কার্যক্রম উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে সম্প্রসারিত করা হয়েছে। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আড়াইহাজার পৌর মেয়র সুন্দর আলী, বেগম জাহানারা বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচ এম ফজলুল হক স্থানীয় জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দ।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সায়মা আফরোজ ইভা বলেন, সরকারের টিকাদান কার্যক্রমকে গতিশীল করতে শুরু থেকেই সরকারী নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়মিত টিকা দান করা হয়েছে। উপজেলায় গণটিকা কার্যক্রমের প্রথম দিনে ৮ হাজার মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করে পদক্ষেপ গ্রহন করা হয়েছে। গণটিকা কার্যক্রমে ১২টি ইউনিয়ন ২টি পৌরসভায় ৩৬ জন স্বাস্থ্যকর্মী, ৩৬ জন পরিবার পরিকল্পনা কর্মী ও ৩৬ জন সুপারভাইজার এর মাধ্যমে লক্ষ্যমাত্রার চেয়ে বেশী সংখ্যক মানুষকে টিকার আওতায় আনা হয়েছে।

তিনি উপজেলার প্রতিটি কেন্দ্র পরিদর্শন করেন এবং খোঁজ খবর নেন। এ কার্যক্রমে সহযোগিতার জন্য প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি, নেতৃবৃন্দ, স্বাস্থ্যকর্মী, শিক্ষক, স্বেচ্ছাসেবক সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

গণটিকা কার্যক্রমের প্রথম দিনে ইউনিয়ন পর্যায়ে ৫৭৩১ জন পুরুষ, ৩২৯৯ জন মহিলা উপজেলা পর্যায়ে ২১২ জন পুরুষ, ১৯৫ জন মহিলা মোট ৯৪৩৭ জন মানুষকে করোনার টিকা প্রদান করা হয়। সকাল ৯টায় শুরু হয়ে টিকা দান কার্যক্রম কোন বিরতি ছাড়া বিকাল ৫টা পর্যন্ত চলে। প্রতিটি কেন্দ্রে টিকা প্রত্যাশীদের ভিড় লক্ষ্য করা গেছে। নারী পুরুষ সব বয়সের মানুষের মধ্যে টিকা গ্রহণে আগ্রহ বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here