আড়াইহাজার সদরে লকডাউন মানা হলে ও মানা হচ্ছে না অন্যান্য এলাকায়

0
200

স্টাফ রিপোর্টার: সরকার ঘোষিত কঠোর লকডাউন আড়াইহাজার সদরে কিছুটা মানা হলে ও উপজেলার অন্যান্য এলাকায় লকডাউন বাস্তবায়নের তেমন কোন তৎপরতা চোখে পড়ছে না। তাছাড়া উপজেলা সদর সহ বিভিন্ন এলাকায় কলকারখানা চলছে আগের মতই। এসব কলকারখানায় মানা হচ্ছে না স্বাস্থ্য বিধি। ফলে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশংকা তীব্রতর হচ্ছে।

সরেজমিনে আড়াইহাজার পৌরসভা, গোপালদী পৌরসভা, বিশনন্দি,মারুয়াদি, ফতেপুর,বালিয়াপাড়া, উচিৎপুরা, খাগকান্দা,কালাপাহাড়িয়া ইউনিয়নের বিভিন্ন বাজারে দেখা গেছে মানুষের উপচেপড়া ভীড়।স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করে বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট,বিপনীবিতানে, রাস্তাঘাটে দল বেঁধে আবালবৃদ্ধবনিতা ব্যস্ত সময় কাটাচ্ছে।কারো মুখে মাস্ক নেই, নেই কোনো সামাজিক দূরত্ব। তাছাড়া বিভিন্ন চা দোকানে চলছে আড্ডা, টেলিভিশনে প্রচারিত হচ্ছে নাচগান, সিনেমা। বাড়ছে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার আশংকা। করোনা ভাইরাস নিয়ে চলে ঠাট্টা,হাস্যরস, আজগুবি গল্প।

এমতাবস্থায় প্রশাসনের কঠোর নজরদারি বাড়াতে সচেতন মহল আহ্বান জানিয়েছেন। প্রশাসনের শিথিলতা উপজেলার করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে এমন আশঙ্কা করা হচ্ছে। ইতোমধ্যে করোনা উপসর্গ নিয়ে প্রতিদিনই কোন না কোন এলাকায় মৃত্যুর ঘটনা ঘটছে। তাই লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়ন করা জরুরি বিষয় হয়ে দাঁড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here