আড়াইহাজারে টিউবওয়েলে বিষ, একই পরিবারের ৬ জন আহত

0
247

মাসুম বিল্লাহ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাতের আধারে টিউবওয়েলে বিষ প্রয়োগ করা হয়েছে। এতে বিষ মিশ্রিত পানি পান করে একই পরিবারের ৬ জন গুরুতর আহত হয়েছে। আহতদের রোববার দুপুরে মুমূর্ষূ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। উপজেলার বিশনন্দী ইউনিয়নের দয়াকান্দা গ্রামে এই ঘটনাটি ঘটে।

গৃহকর্তা রমিজউদ্দীন জানান, ভোর রাতে তার টিউবওয়েলের পানি পান করে পরিবারের সকল সদস্যরা। এর পর পরিবারের ৬ সদস্যের মধ্যে বিষক্রিয়া শুরু হয়। সন্দেহ বশত টিউবয়েল তল্লাশি করে দেখা যায় যে, টিউবয়েলের পানিতে বিষের গন্ধ এবং একটি জালি কাপড় দিয়ে বিষাক্ত কয়েকটি ট্যাবলেট পানি সংযুক্ত ভাবে টিউবয়েলের ভিতরের রডের সাথে বাধা রয়েছে।

তাদেরকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার বিষক্রিয়ার বিষয়টি নিশ্চিৎ করেন। মূমুর্ষু অবস্থায় তাদরেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হচ্ছে রমিজ উদ্দিনের ছেলে উজ্জল (২৮), হাসিব (২২), মেয়ে মানসুরা (২৪) ছেলে হাসিবের স্ত্রী রোমানা (১৮), মেয়ে রুমি (১৮) ও হাসিবের স্ত্রীর বড় বোন রহিমা (২৬)।

গৃহকর্তা আশংকা করছেন অরো লোক আহত হয়ে থাকতে পারে। এ ব্যাপারে সন্দেহজনক ভাবে একই গ্রামের দেলোয়ার নামে একজনকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। আড়াইহাজার থানার ডিউটি অফিসার উপপরিদর্শ (এস আই )আশাদুর রহমান অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জরুরী বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল কামাল জানান, হাসপাতালে আনার পর অবস্থা খারাপ হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতরা সকলেই বিষ মিশ্রিত পানি পান করেছে বলে ধারানা করা হচ্ছে।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here