আড়াইহাজারে বিনামূল্যে সবজি বীজ বিতরণ

0
450

 

স্টাফ রিপোর্টার: ১৪ জুন কৃষি  সম্প্রসারন অধিদপ্তর,আড়াইহাজার কর্তৃক উপজেলা পরিষদ চত্বরে পারিবারিক কৃষির আওতায় সবজি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ,নগদ অর্থ ও অন্যান্য উপকরন বিতরণের আনুষ্ঠানিক উদ্ধোধন করা হয়।

উক্ত উদ্ধোধনী অনুষ্ঠানে আড়াইহাজার উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত উপপরিচালক (উদ্যান), কৃষিবিদ মোহাম্মদ আবদুল কাদির। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা:আবু কাউসার,অতিরিক্ত কৃষি অফিসার মাহমুদুল হাসান ফারুকী,আড়াইহাজার থানা প্রেস ক্লাবের সভাপতি মাসুম বিল্লাহ প্রমখ।

এ বিষয়ে অতিরিক্ত উপপরিচালক(উদ্যান) কৃষিবিদ মোহাম্মদ আবদুল কাদির বলেন,প্রানঘাতী করোণা ভাইরাসের মহামারীর সংক্রমণে দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করন এবং খাদ্য সংকট মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশিত প্রতি ইঞ্চি জমি অনাবাদী রেখে পারিবারিক পুস্টির চাহিদা পূরনে আড়াইহাজার উপজেলার প্রতি ইউনিয়নে ৩২ জন করে ১০ ইউনিয়নে ৩২০ জন কৃষককে এক শতক জমিতে কালিকাপুর মডেলে পারিবারিক সবজি পুস্টি বাগান স্থাপনেকৃষক প্রতি : লালশাক ৫০ গ্রাম,ডাটা শাক ২০ গ্রাম,পুইশাক ৩০ গ্রাম,গিমাকলমি ১৫ গ্রাম,বেগুন ১.৫ গ্রাম,ধনিয়া ৩২ গ্রাম,চিচিংগা ১০ গ্রাম,কাঁচামরিচ ০.২৫ গ্রাম,লাউ ১.৫ গ্রাম,সীম ১০ গ্রাম,করলা ২ গ্রাম,বরবটি ৮ গ্রাম,মুলা ১২নগ্রাম এবং টমেটো ৩ গ্রাম।১৪ টি সবজি ফসলের বীজ এবং বাগান সৃজনের জন্য বেড়াঘেরা,জৈব ও রাসায়নিক সার,অন্যান্য উপকরনবাদ ১৯৩৫ টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here