আড়াইহাজারে মাস্ক না পড়ায় ৪৮ জনকে জরিমানা

0
1082

মাসুম বিল্লাহ: নিয়মিত কাজ ছাড়া বাইরে বের হয়ে আড্ডা দেয়া হলেও মাস্ক ব্যবহার করা হয়না। এ ঘটনায় এক ছাত্র মুখোমুখি হন ভ্রাম্যমাণ আদালতের। পরে পরিচয় জেনে জরিমানা না করে বরং তাকে দেয়া হয় অভিনব শাস্তি। তাকে ২ মিনিট করোনার সংক্রামণ রোধে করণীয় নিয়ে বক্তব্য দিতে দেয়া হয়।

মঙ্গলবার (১৪ জুলাই) বিকেলে আড়াইহাজার উপজেলা কার্যালয়ের সামনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ শাস্তি দেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন। একই সাথে আরো ৪৮ জনকে মাস্ক না পড়ে ঘুরফেরার অপরাধে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট মো:  উজ্জ্বল হোসেন আমাদের আড়াইহাজার অনলাইনকে  জানান, মূলত মাস্ক হচ্ছে এখনকার সময়ে সবচেয়ে প্রয়োজনীয় সতর্কতা যা করোনার সংক্রামণ রোধে অনেক কার্যকর। এ অবস্থায় মাস্ক পরিধান করে বাইরে বের হওয়ার ব্যাপারে কঠোরতা থাকলেও অনেকেই তা মানছেন না। পরে আমরা অভিযান চালিয়ে এমন ৪৮ জনকে মোট ১৭ হাজার টাকা জরিমানা করেছি। একই সাথে একজন ছাত্রকে ২ মিনিট করোনার সংক্রামণ রোধে করণীয় নিয়ে বক্তব্য দিতে দেয়া হয়। এসময় ১৮৪ জনকে মাস্ক বিতরণ করা হয়।

 

তিনি আমাদের আড়াইহাজারকে আরো জানান, ছাত্রটি নিজেই তার বক্তব্যে বলেন এ সংক্রামণ রোধে মাস্ক ব্যবহার আমাদের সকলের জন্য জরুরি। পরে তাকে প্রশ্ন করা হলে সে জানায় এটি তার ভূল হয়েছে এবং পরবর্তীতে সে মাস্ক ব্যবহার করবে। এ ব্যাপারে আমাদের সকলকেই নিজেদের জীবনের স্বার্থে সচেতন হওয়া উচিৎ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here