আড়াইহাজারে সবজি বিক্রেতারা চরম বিপাকে

0
222

মাসুম বিল্লাহ: আড়াইহাজারে করোনা ভাইরাসের প্রভাবে সবজি বিক্রিতারা চরম বিপাকে পড়েছে। অনেক জমির সবজি জমিতেই পচে নস্ট হয়ে যাচ্ছে। ফলে কৃষকের হাজার হাজার টাকা লোকমান হচ্ছে।

জানা গেছে, উপজেলার আতাদী সরাবদী, নৈকাহন, আখর পাড়া, কামারনীরচর, উচিৎপুরা, বিজয় নগর, জালাকান্দি, রামচন্দ্রদী, নগর জোয়ার, নগর ডৌকাদি, ঝাউগড়া, পাচঁগাও এলাকায় শত শত কৃষক রয়েছে। এরা সব সময় সবজি চাষ করে জীবিকা নির্বাহ করে থাকে। করোনার প্রভাবে বাহির থেকে পাইকার না আসার তাদের সবজি গুলো পচেঁ নস্ট হয়ে যাচ্ছে। আবার বাধ্য হয়ে অনেক কৃষক কম দামে সবজি বিক্রি করছেন।

সরাবদী আতাদী গ্রামের কৃষক শফিকুল ইসলাম জানান, আমি অনেক গুলো টমেটো ক্ষেত থেকে তুলে রেখেছি কিন্তু বিক্রি করতে পারছিনা। আবার অনেক টমেটো জমিতেই নস্ট হয়ে যাচ্ছে। পাইকারা এখন আমাদের সবজি নিতে আসে না। তারা সরকারে নিকট প্রনোদনা দাবী করেন।

নারায়ণগঞ্জ জেলার কৃষি বিভাগের অতিরিক্ত উপপরিচালক মোহাম্মদ আব্দুল কাদির জানান, পচনশীল এই সবজি টমেটো, বেগুন, ডেরশ, লাউ ইত্যাদি সংরক্ষনের জন্য জেলায় কোন সংরক্ষনাগার নেই। বর্তমান করোন পরিস্থিতি লক লাউন থাকায় পরিবহন এবং বাজার খোলা না থাকায় সবজি গুলে বিক্রি করতে পারতেছেনা কৃষকরা। তাই তারা চরম ভারে ক্ষতির সম্মুখিন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here