আড়াইহাজারে স্বাস্থ্যবিধি অমান্য, কঠোর প্রশাসন

0
468

মাসুম বিল্লাহ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে স্বাস্থ্যবিধি অমান্য করে দোকানপাট খোলা ও সমাগম করে বিক্রি করার পাশাপাশি মাস্ক ব্যবহার না করায় কঠোর অবস্থানে নেমেছে প্রশাসন।
মঙ্গলবার (৯ জুন) দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের নেতৃত্বে এ অভিযানে কঠোরভাবে সকলকে সচেতন করা হয়।
জানা যায়, সকাল থেকেই মার্কেটগুলো ও দোকানপাট খুলে সেখানে জনসমাগম নিষিদ্ধ থাকলেও তা করেন ব্যবসায়ীরা। পরে ভ্রাম্যমাণ আদালত অভিযানে গেলে তারা দোকান বন্ধ করে পালিয়ে যেতে চেষ্টা করেন। কেউ কেউ দোকানের পেছনের দরজা ব্যবহার করে পালাতে গেলে ধরা পড়েন। পরে সকলকে সতর্ক করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) উজ্জ্বল হোসেন জানান, উপজেলায় স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ব্যবহার না করেই ব্যবসায়ীরা দোকানপাট খুলে বেচাকেনা করছেন। এতে করে করোনার ঝুঁকি বাড়ছে ও মারাত্মক স্বাস্থ্যহানীর আশঙ্কা থাকায় অভিযান পরিচালনা করে সকলকে সচেতন করা হয়েছে এবং পরবর্তীতে এভাবে ব্যবসা প্রতিষ্ঠান খুলকে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দেয়া হয়েছে। অভিযানের সময় আড়াইহাজার বাজার, গোপালদী বাজার, রামচন্দ্রদীসহ বিভিন্ন এলাকায় ম্যাজিস্ট্রেট দেখে দোকান বন্ধ করে বিক্রিতাগণ পালিয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here