একজন করোনা যুদ্ধা মোস্তফা ইসলাম টিপু

0
707

বিশেষ প্রতিনিধি: এই মহামারী বিপদের সময় আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপির  দিকনির্দেশনায় কাজ করে প্রমান করলেন হাজী বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো:মোস্তফা ইসলাম টিপু।

টিপুর মতো প্রতিটি ছাত্রনেতা এমন হওয়ার দরকার।যখন সারা বিশ্বে মহামারী করোনা ভাইরাসে সবাই ঘরে বন্দী। হাজী বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে ২০০ ছাত্র-ছাত্রীদের বাড়িতে বাড়িতে খাবার পৌছে দিয়ে আসেন।

পরে আবার নিজ ইউনিয়ন মাহমুদপুরের  আমান উল্যাহ আমান চেয়ারম্যান এর অনুপ্রেরনায় সরকারী ত্রান বিতরন ও মানুষকে সচেতন করতে সবাইর সাথে সারা দিন রাত কাজ করে গিয়েছে।

তার পর নিজ গ্রাম ক্ষীরদাসাদী। যেখানে তার বড় হওয়ার পথ। সেখানে মানুষের জন্যে কাজ করতে। ৫বছর থাকতে পিতা মৃত্যু বরন করে। সে পিতার নামে  হাছেন আলী স্মৃতি ফাউন্ডেশন করে তার পক্ষ থেকে সবাইর সার্বিক সহযোগিতায় ১। গ্রামে প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ পৌছান। ২।গ্রামের ৬০টি পরিবারের মাঝে ডিম বিতরন করা হয়। ৩।গ্রামের১৫০টি পরিবারকে সেমাই,চিনি,দুধ দেওয়া হয়। ৪।গ্রামের সবাইকে নিয়ে ইফতার দোয়া আয়োজন করা হয়। ৫।গ্রামের সবাইকে নিয়ে খিচুরী আয়োজন করে সবাইর মাঝে বিতরন করা হয়।৬। গ্রামের মসজিদে সবাইর জন্যে দোয়া আয়োজন করা হয় ও হাছেন আলী স্মৃতি ফাউন্ডেশনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়।৭।গোপনে অসহা মানুষের মাঝে খাবার বিতরন করা হয়। অল্প দিনে সবাইর সহযোগিতায় হাছেন আলী স্মৃতি ফাউন্ডেশন ভালো কাজ করে মানুষের মনে জায়গা করে নিয়েছেন।

সামনের দিন গুলাতে এই ভাবে সব সময় মানুষের মাঝে বেচে থাকতে চায়। নিজের ঘরে খাবার আছে কিনা সে দিকে নজর না দিয়ে সব সময় অন্য মানুষের কথা চিন্তা করে থাকেন। সকলের প্রিয় ছাত্রনেতা।

আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপির  এক নতুন আবিষ্কার। হাজী বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো:মোস্তফা ইসলাম টিপু। যাকে এই মহামানী প্রতিটি  দিন রাত এই ভাবে মানুষের জন্যে কাজগুলা করছেন।

তার মতো প্রতিটি ছাত্র নেতা যেনো এই ভাবে নিজের সার্থের দিকের নজর না দিয়ে মানুষের জন্যে কাজ করে যায়। আড়াইহাজার থানার প্রতিটি মানুষের কাছে একজন প্রিয় মানুষ হিসেবে পরিচিত। যার ভিতর  কোনো হিংসা,অহংকার  নেই, একজন দরিদ্র ঘরের সন্তান হিসেবে সব সময় মানুষের জন্যে কাজ করে যাওয়া তার প্রথম কাজ। হাজী বেলায়েত হোসেন ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তফা ইসলাম টিপু সব সময় ছাত্র ছাত্রীদের বিপদের বন্ধু হয়ে কাজ করে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here