এনএসআই এর সাবেক উপ-পরিচালক আব্দুল খালেক মিয়ার দাফন সম্পন্ন

0
504

মোঃ জিয়াউর রহমান: জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা(এনএসআই) এর সাবেক উপ-পরিচালক আব্দুল খালেক(৬৮) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। বুধবার (২১জুলাই) ভোর ৪ টায় রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে আটদিন ধরে বারডেম হাসপাতালে ভর্তি ছিলেন। বুধবার সকাল ৮ টায় তাঁর প্রথম জানাজা সিদ্ধিরগঞ্জে মিজমিজি কান্দাপাড়া জামে মসজিদে এবং বিকাল ৩ টায় জন্মস্থান আড়াইহাজারের কালাপাহাড়িয়া ইউনিয়নের ঝাউকান্দি গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

হাজী আব্দুল খালেক মিয়া চাকুরীর সুবাধে দেশের বিভিন্ন জেলায় দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালন করে এনএসআই এর উপ-পরিচালক হিসেবে অবসর গ্রহণ করেন। তিনি অবসর পরবর্তী সময়ে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (AIUB) এর পাবলিক রিলেশন অফিসার হিসেবে কর্মরত ছিলেন।মৃত্যুকালে তিনি ৪ ছেলে,১ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর বড় ছেলে ন্যাশনাল ব্যাংকের সিনিয়র অফিসার,এক ছেলে স্কুল টিচার, এক ছেলে স্ত্রীসহ কানাডা প্রবাসী, অপর ছেলে ব্যবসায় জড়িত এবং একমাত্র মেয়ে কে বিবাহ দিয়ে গেছেন। উল্লেখ্য,প্রায় মাসখানেক আগে তাঁর স্ত্রী রোকেয়া মৃত্যুবরণ করেন।

প্রয়াত আব্দুল খালেক এর দ্বিতীয় জানাজায় বিপুল সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করে তাঁর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, তিনি ব্যাক্তি ও পারিবারিক জীবনে অত্যন্ত সৎ, অমায়িক, ধর্মপ্রাণ ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত, তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

জানাজার নামাজের আগে সংক্ষিপ্ত বক্তব্যে মরহুমের বড় ভাই হাজী আব্দুল মালেক মেম্বার ও তাঁর ছেলে পুলিশ কর্মকর্তা সামসুল আলম প্রয়াত আব্দুল খালেক মিয়ার বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here