করোণা ভাইরাস থেকে মুক্তি পেতে চোখের জলে বুক ভাসালেন মুসল্লিরা

0
274

বিশেষ প্রতিনিধি : এ কেমন ঈদ? যে ঈদে আনন্দ নেই,উচ্ছাস নেই, আছে প্রাণঘাতী করোণা ভাইরাসের মহামারী সংক্রমণে সর্বদাই মৃত্যুভয়,প্রিয়মুখ, প্রিয়জন হারানোর ব্যথা,কস্ট ও বেদনা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক আরোপিত স্বাস্থ্য বিধি ও নিয়ম কানুনের কারনে এবারের ঈদুল ফিতরের নামাজ খোলা স্থানে ঈদগাহের বদলে মসজিদে নিরাপদ সামাজিক দূরত্ব ও আরো কিছু স্বাস্থ্য বিধি মেনে করতে হয়েছে।

ঈদের নামাজের পর পরই চিরকালের রীতি মুসল্লিদের মধ্যে কোলাকোলির মাধ্যমে ঈদ মোবারক জানানো করোনা ভাইরাস সংক্রমণের কারণে করা যায়নি।দীর্ঘ এক মাসের সিয়াম সাধনার পর মানুষ বিধি নিষেধের কারণে আপনজনের কাছে ঈদের ছুটিতে বাড়ি যেতে পারেনি।মার্কেটে ব্যাপক লোকসমাগমে করোনা ভাইরাস সংক্রমণের কারনে লক ডাউনে দোকান পাট,বিপনি বিতান,শপিং মল বন্ধ থাকায় ঈদের নতুন পোশাক,জামা কাপড় ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিস ক্রয় করতে পারেনি।

এমন একটি শ্বাস রুদ্ধকর, কঠিন পরিস্থিতিতে আজ আড়াইহাজার উপজেলার বিভিন্ন মসজিদে মসজিদে অনুস্ঠিত ঈদের জামাতে ধর্মপ্রাণ মুসল্লিরা করোণা ভাইরাস থেকে মুক্তি পেতে এবং একটি বাসযোগ্য,করোণা ভাইরাস মুক্ত নিরাপদ সুন্দর পৃথিবী ফিরে পেতে মহান রাব্বুল আল আমিনের নিকট কায়মনোবাক্যে প্রার্থনা করতে করতে চোখের জলে বুক ভাসালেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here