কালাপাহাড়িয়ায় আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রবাসীর ঘর

0
263

বিশেষ প্রতিনিধি: আড়াইহাজারের কালাপাডহাড়িয়ায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে প্রবাসী রব মিয়ার( রিংকু) ঘর ও আসবাবপত্র। রবিবার (২০ জুন) আনুমানিক রাত ১১ টায় আগুনের সূত্রপাত হয়। গ্রামের লোকজনের দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এরইমধ্যে পুড়ে ছাই হয়ে গেছে তিলে তিলে গড়ে তোলা রব মিয়ার সাজানো ঘর ও আসবাবপত্র। রব মিয়া দীর্ঘ প্রায় পনের বছর ধরে সৌদি আরবে প্রবাস জীবন কাটিয়ে ছুটিতে এসে কিছু দিন আগে আবার সৌদি চলে যায়। সে কালাপাহাড়িয়া গ্রামের খলিল মিয়ার ছেলে।

জানা যায়,রব মিয়ার স্ত্রী ছেলে ও মেয়েকে নিয়ে বাবার বাড়িতে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে রবিবার দুপুরে ঘরে তালা দিয়ে চলে যান। কিন্তু রাতেই তার সাজানো বাগান পুড়ে ছাই হয়ে যায় শুনে বারবার মূর্ছা যাচ্ছেন।
কিভাবে আগুন লেগে সবকিছু পুড়ে ছাই হয়ে গেল তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।কেউ কেউ বলছেন বিদ্যুতের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। কেউবা আবার বলছেন বিদ্যুতের মাধ্যমে আগুন লেগে এভাবে পুড়া সম্ভব নয়। তাহলে কি এর পিছনে কোনো নাশকতা থাকতে পারে ? ঘরে সার্কিট ব্রেকার সংযুক্ত থাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এমন অগ্নিকাণ্ড হওয়া সম্ভব নয় বলে মনে করা হচ্ছে। তাছাড়া মিটার সংলগ্ন বেড়া আগুনে পোড়ার হার তুলনামূলক কম। আগুনের তীব্রতা দেখে কালাপাহাড়িয়া বিদ্যুৎ অভিযোগ কেন্দ্রে সংবাদ পাঠানোর পর ফোন করে সাবস্টেশন কেন্দ্র হোমনা থেকে পুরো ইউনিয়নের বিদ্যুৎ বন্ধ করে দেয়া হয়।পরে আগুন নিয়ন্ত্রণে আসলে পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়।
আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত ওসি আনিচুর রহমান মোল্লা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত নাকি এর পেছনে কোনো নাশকতা রয়েছে তা তদন্ত করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here