জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন চেয়ারম্যান স্বপন

0
93

স্টাফ রিপোর্টার:জন্ম ও মৃত্যু নিবন্ধনে বিশেষ অবদান রাখায় বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন। বুধবার (৬ অক্টোবর) জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় তাঁকে এই সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। এবছর দিবসটির প্রতিপাদ্য ছিল “সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন।”

সভায় সভাপতিত্ব করেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ। এসময় জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত গতিতে উন্নয়নের মহীসোপানে এগিয়ে যাচ্ছে। প্রতিটি সেক্টরে উন্নয়নের ছোয়া লেগেছে। আজকে নারায়ণগঞ্জে যেসকল উন্নয়ন হয়েছে তার সবকিছুই আপনারা করেছেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ যদি আরেকটু সচেতন হন তাহলে অবশ্যই আমরা এ ব্যাপারে সফলতা পাবো।

তিনি আরো বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পর্কে আমরা মসজিদ ও মন্দিরে ঘোষণা করতে পারি। জন্ম ও মৃত্যু নিবন্ধন করলে উপকারিতা কি এবং না করলে কি সমস্যা হবে এ সম্পর্কে জনগণকে বোঝাতে হবে। তাহলেই আমরা আমাদের কাংখিত সফলতা পাবো।

এসময় আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার উপ-পরিচালক ফাতেমাতুল জান্নাত, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শামীম বেপারী, সিনিয়র সহকারী কমিশনার ইফফাত তানজিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, রুপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন ভূইয়াসহ অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here