জীবন বাজী রেখে কাজ করছে ৬ বীর সেনানী

0
528

মাসুম বিল্লাহ :নারায়ণগঞ্জ জেলা জুড়েই চলছে করোনা প্রতিরোধ যুদ্ধ। এই যুদ্ধের অগ্রভাগে নেতৃত্ব দিচ্ছেন চিকিৎসকগণ। জীবন বাজি রেখে করোনার বিরুদ্ধে কাজ করে চলেছেন। করোনা প্রতিরোধ যুদ্ধে আড়াইহাজারবাসীর মনে আশার আলো জাগিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপেলক্সে কর্মরত চিকিৎসকরা। প্রতিদিন প্রতি মূহুর্ত মোকাবেলা করছেন অদৃশ্য শত্রু করোনা ভাইরাসকে। দৈনিক কমপক্ষে দুই জনের আলামত পাঠানো হচ্ছে আইইডিসিআর এ। এ যাবৎ ১৪ জনের আলামত পাঠানো হয়েছে। যার মধ্যে একজনের করোনা পজিটিভ হয়েছে। চারদিকে মৃত্যু আতঙ্ক। করোনার ভয়ে রাস্তাঘাটে কমেগেছে লোক চলাচল। কিন্তু মহামারি করোনার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছেন আড়াইহাজার উপজেলা কমপ্লেক্সের ৬ জন বীর সেনানী।

তাঁরা মৃত্যু ভয়কে তুচ্ছ জ্ঞান করে জীবন বাজী রেখে আর্তমানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। প্রতিদিন করোনা আক্রান্ত সন্দেহ ব্যক্তিদের নমুনা সংগ্রহ করতে হচ্ছে এই সকল কর্মকর্তা ও কর্মচারীদের। এই বীর সেনানীরা হলেন, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়মা আফরোজ ইভা, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আমীন, ডাঃ আরিফ হোসেন ভুঁইয়া, মেডিকেল টেকনোলজিস্ট মো: আসাদুজ্জামান , ইপিআই টেকনোলজিস্ট মো: আলমগীর হোসেন ও এ্যাম্বুলেন্সের চালক জগলুল হোসেন।

জানাগেছে, স্বাস্থ্য কমপ্লেক্রা এর স্বাস্ব্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাসপাতালের সকল কিছু সমন্বয় করছেন। তিনি সকল ডাক্তারসহ স্টাফদের পিপিই বিতরণ করেছেন। বাড়ি বাড়ি গিয়ে কোয়ারেন্টাইন নিশ্চিত করছেন। করোনা আক্রান্ত সন্দেহ রোগীদের নমুনা সংগ্রহের বিষয়টি তদারকি করছেন। তাছাড়া ও উপজেলা বাসীর চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

এদিকে, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আমীন, ডাঃ আরিফ হোসেন ভুঁইয়া, মেডিকেল টেকনোলজিস্ট মো: আশাদুজ্জামান , ইপিআই টেকনোলজিস্ট মো: আলমগীর হোসেন ও এ্যাম্বুলেন্সের চালক জগলুল হোসেন নিজেদের জীবন বাজী রেখে প্রতিদিন করোনা সন্দেহ রোগীদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর- এ প্রেরণ করেছেন। এতেকরে তাদের জীবনের ঝুঁকি বাড়ছে প্রতি সেকেন্ডে। তারপরও এঁরা কাজ চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে ডাঃ সায়মা আফরোজ ইভা বলেন, জীবন বাজী রেখে আমার টিম আপনাদের জন্য কাজ করছেন। আপনারা ঘরে থাকুন সুস্থ্য থাকুন। আমি আমার টিম নিয়ে জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও আপনাদের সেবা করতে চাই। যে কোন সমস্যায় আপনারা নির্ভয়ে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চলে আসুন। আমরা সেবা করতে এসেছি। লোক দেখাতে যারা সেবা করে তাদেরকে বিপদের সময় কখনোই পাশে পাওয়া যায়না। আমি আপনাদের বিপদের দিনে পাশে থাকতে চাই। আসুন সবাই মিলে করোনা সংকট মোকাবেলা করি।

মেডিকেল টেকনোলজিস্ট মো: আসাদুজ্জামান বলেন, আমরা প্রতিদিন ২জন করে করোন আক্রান্ত সন্দেহজনক রোগীদের নমুনা প্রেরণ করছি। এতেকরে আমরা চরম ঝূঁকির মধ্যে আছি। তিনি আড়াইহাজার বাসীর নিকট দোয়া চান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here