দয়াকান্দায় দেড়শ পরিবার লকডাউন

0
262

মাসুম বিল্লাহ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে উপজেলার প্রথম করোনা আক্রান্ত নারীকে শনাক্ত হওয়ায় ওই গ্রামের দেড়শ পরিবারকে লক ডাউনে দেওয়া হয়েছে। সন্ধ্যায় সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উজ্জল হোসেন নিজে দয়াকান্দা গ্রামে অবস্থিত হয়ে নতুন বাজারসহ দেড়শ পরিবার লক ডাউন করে দেন। এ সময় আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আমীন, বিশনন্দী ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম,স্বাস্থ্যসহকারী তাজুল ইসলাম উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি)মো: উজ্জল হোসেন জানান, বাজারে কোন লোক আসতে পারবে না। বাজারের ৪টি স্থানে ব্যারিকেড দেওয়া হবে। যদি কোন মানুষ আইন ভঙ্গ করে তা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে বুধবার (৮ এপ্রিল) দুপুরে ওই নারীর করোনা ভাইরাসের আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা।

জানা গেছে, তিনি গত এক সপ্তাহ আগে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নবীগঞ্জ থেকে তার এক আত্মীয়ের বাসা থেকে আড়াইহাজার ফেরেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা জানান, করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে ৬ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। পরে ৮ এপ্রিল ফলাফলে তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

আড়াইহাজার হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আমীন জানান, রোগি বর্তমানে কাচঁপুর সাজেদা হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য সহকারী তাজুল ইসলাম জানান, হাসপাতালে নেওয়ার সময় ওই নারী স্বাভাবিক ভাবেই কথা বলেন। কোন রকম ভয়ভীতি পায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here