নারায়ণগঞ্জ জেলা এম্বাসেডর হিসেবে নিয়োগ পেলেন মোঃ জিয়াউর রহমান

0
1471
বিশেষ প্রতিনিধি: নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের গণিত শিক্ষক মোঃ জিয়াউর রহমান ( এম. এসসি, বি-এড ) জেলা এম্বাসেডর হিসেবে নিয়োগ পেয়েছেন।
তিনি শিক্ষক বাতায়ন ,মুক্ত পাঠ, মাইক্রোসফট সহ বিভিন্ন অনলাইন কার্যক্রমে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। একজন শিক্ষক হিসেবে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে নিজের অবস্থান থেকে দীর্ঘদিন যাবৎ কাজ করছেন। তিনি শিক্ষকতার পাশাপাশি বহুল প্রচলিত শিক্ষাবার্তা ডট কম পত্রিকায় জেলা প্রতিনিধি, সাপ্তাহিক আমাদের আড়াইহাজার পত্রিকায় ও দৈনিক দেশ পত্রিকায় প্রতিনিধি হিসেবে কাজ করেন।
তিনি বলেন, একজন শিক্ষক হিসাবে সবসময়ই চেষ্টা করি সর্বোত্তম শিক্ষা দানের জন্য কার্যকর শিক্ষাদান পদ্ধতি, কৌশল ও প্রযুক্তির সদব্যবহার করতে। নিজের পেশাগত মানোন্নয়নে বেশ কিছু অনলাইন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছি। যার ফল স্বরূপ আজকের এই স্বীকৃতি। যে কোন কাজের স্বীকৃতি সবসময়ই আনন্দের। এই স্বীকৃতি আমার দায়িত্বকে আরো বাড়িয়ে দিল। জেলা এম্বাসেডর হওয়ার পেছনে যেসকল সম্মানিত শিক্ষক মহোদয় আমাকে উৎসাহিত করেছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি অভিজিৎ সাহা স্যারকে। সেই সাথে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব কে এম আলোমগীর স্যার এবং একাডেমিক সুপারভাইজার জনাব মোঃ শাহজাহান স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যাঁরা আমাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে শুভ কামনা করেছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সকল শুভানুধ্যায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করছি।
উল্লেখ্য, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষা কার্যক্রমকে গতিশীল করতে শিক্ষা ক্ষেত্রে যারা বিভিন্ন ভাবে অবদান রাখছেন তাদেরকে জেলা এম্বাসেডর হিসেবে নিয়োগ দিয়ে থাকেন। এরই অংশ হিসেবে যার যার অবস্থানে শিক্ষক বাতায়ন, কিশোর বাতায়ন ও অনলাইনে শিক্ষায় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ তিনি নারায়ণগঞ্জ জেলার এম্বাসেডর হিসেবে নিয়োগ পেলেন।
ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডরশিপ প্রোগ্রাম,শিক্ষাক্ষেত্রে আইসিটির বহুমাত্রিক ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১ বাস্তবায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় শিক্ষাক্ষেত্রে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার, গুণগত শিক্ষা বাস্তবায়ন ও শিক্ষায় উদ্ভাবনী সংস্কৃতির বিকাশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও এটুআই এর যৌথ উদ্যোগে পরিচালিত হচ্ছে ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডরশিপ প্রোগ্রাম।এই প্রোগ্রামের লক্ষ্য হলো আইসিটির বহুমাত্রিক ব্যবহারে প্রতি উপজেলায় কমপক্ষে ১০ জন করে দক্ষ শিক্ষকদের ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর হিসেবে স্বীকৃতি প্রদান করা যারা নিজ জেলা ও উপজেলায় শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন ও গুণগত শিক্ষা নিশ্চিত করণে শিক্ষাক্ষেত্রে চলমান আইসিটির বিভিন্ন কার্যক্রমে প্রতিনিধিত্ব করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here