বিপদে পাশে দাঁড়াতে পেরেই যেন তিনি তৃপ্ত

0
354

বিশেষ প্রতিনিধি : ডা: সায়মা আফরোজ ইভা।  তিনি নরসিংদীতে মুসলিম ঐতিহ্যবাহী পরিবারে জন্মগ্রহণ করেন । তার বাবা হলেন মরহুম এডভোকেট আসাদুজ্জামান নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। মা নরসিংদী জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি। তার আরেকটি পরিচয় হচ্ছে নারায়ণগঞ্জ 2 আসনের সংসদ সদস্য  আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপির  সহধর্মিনী ।

 

অত্যন্ত মেধাবী এই মানুষটির জীবনযাপন সাদামাঠা। সকলকে আপন করে নেয়ার এক সম্মোহনী শক্তি বিধাতা তাকে দিয়েছেন । ক্ষমতার সর্বোচ্চ শিখরে থেকেও নেই কোন অহমিকা দাম্ভিকতা , বরং সকলকে সাথে নিয়ে কাজ করতে বেশি পছন্দ করেন । ইতোমধ্যেই তার মহান দায়িত্বের ৫ মাস চলছে। দায়িত্বের পর থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ আমূল পরিবর্তন এনেছেন। সৌন্দর্যবর্ধনের পাশাপাশি দায়িত্বের প্রতি চিকিৎসকবৃন্দ হয়েছেন সচেতন । হাসপাতাল স্বাস্থ্য সেবার পাশাপাশি মাঠ পর্যায়ে এনেছেন গতিশীলতা । ডিজিটাল স্বাস্থ্য সেবায় হাসপাতাল টি এগিয়েছে একাধাপ । টেলিমেডিসিন স্বাস্থ্য সেবা ২৪ ঘন্টা খোলা। এসবের পিছনে তার অবদান অনস্বীকার্য।

তিনি তার কাজের জন্য নন্দিত হয়েছেন, প্রশংসিত হয়েছেন। স্বপ্ন অনেকই দেখেন কজন বাস্তবায়ন করতে পারে। বাস্তববাদী এ মানুষটি কাজ করে চলেছেন স্বমহিমায়। তিনি মানুষকে স্বপ্ন দেখান আকাশ ছোঁয়ার, বিশ্বজয় করার, অনেক বড় হবার। যারা সৃষ্টিশীল কাজ করেন তিনি তাদের ভালোবাসেন। সহযোগিতা করেন, তাদের পাশে থাকেন। তার কোমল হৃদয়ের পরশে সিক্ত হয়েছেন অনেকেই। মানুষকে ভালোবেসে তার বিপদে পাশে দাঁড়াতে পেরেই যেন তিনি তৃপ্ত। মানবিকতার এক উজ্জ্বল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন আড়াইহাজারবাসীর কাছে।

অল্পসময়ে আড়াইহাজারবাসীর জন্য তিনি যা করেছেন তা ইতিহাস হয়ে থাকবে একদিন। কখনো তা ম্লান হবে না। বিশেষ করে করোনা প্রাদূর্ভাব মোকাবেলায় তার কাজগুলো উপজেলাবাসীকে আরও মুগ্ধ করেছে। করোনা থেকে উপজেলাবাসীকে নিরাপদ রাখতে তিনি সকল চেষ্টা অব্যাহত রেখেছেন। নিয়মিত প্রেস ব্রিফিং, লাইভ প্রোগ্রাম ও মিডিয়ার মাধ্যমে উপজেলাবাসীকে বার বার সচেতন করে যাচ্ছেন। সমাজের মধ্যবিত্ত অসুস্থ অসহায় গরীব দুঃখী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসার এতিমদের নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন এবং তাদের মধ্যে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী ঔষধ বিতরণ কর চলেছেন । করোনার এই মহা দুর্যোগে ভুলে যাননি সমাজের করোনা আক্রান্ত রোগী ও অন্যান্য মানুষদের কথা , নিয়মিত তাদের খোঁজ খবর নিচ্ছেন ও বাসা/বাড়িতে জরুরী ঔষধ শিশু খাদ্য খাদ্য সামগ্রী উপহার হিসেবে পৌঁছে দিচ্ছেন। “সামাজিক দূরত্ব” হোম কোয়ারান্টাইন নিশ্চিতকরণ তার নিবিড় মনিটরিং কার্যকক্রম সর্ব মহলে প্রশংসনীয়। শুভেচ্ছা ও অভিনন্দন আড়াইহাজারবাসীর স্বপ্নসারথী ডা: সায়মা আফরোজ কে আপনি দীর্ঘজীবী হোন। আপনার অবদান চিরদিন মনে রাখবে আড়াইহাজারবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here