বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন, সাংসদ বাবু’র শোক

0
740

মোঃ জিয়াউর রহমান: আড়াইহাজারে বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনের(৭৪) দাফন রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (৩ আগস্ট) দুপুর ১২:৩০ টায় সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন এর উপস্থিতিতে পুলিশের একটি চৌকস দল বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনকে গার্ড অব অনার দেন।

বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন তাঁর দীর্ঘ কর্মজীবনে কাস্টমস কর্মকর্তা হিসেবে নরসিংদী জেলা থেকে অবসর গ্রহণ করেন। বেশ কিছুদিন ধরে তিনি ফুসফুসের সমস্যায় ভুগছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তিনি ২ আগস্ট রাত ১১ টায় ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহি… … রাজিউন)। তিনি ২ নং সেক্টরে সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তাঁর সহকর্মী বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন জানাজার নামাজ পূর্বে স্মৃতিচারণমূলক বক্তব্যে কান্নাবিজরিত কন্ঠে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া চেয়েছেন।

মৃত্যুকালে তিনি এক ছেলে, পাঁচ মেয়ে,স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর একমাত্র ছেলে রিয়াজ উদ্দিন রিপন পাসপোর্ট অফিসের কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। পাঁচ মেয়ের প্রত্যেককে তিনি বিবাহ দিয়ে গেছেন। মরহুমের ছেলে তাঁর পিতার বিদেহী আত্মার শান্তি কামনা করে সবার কাছে দোয়া চেয়েছেন। দোয়া চেয়েছেন মরহুমের জামাতা মাওলানা জালাল উদ্দিন।কালাপাহাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মসজিদ মাঠে জালাল উদ্দিনের ইমামতিতে জানাজা শেষে সামাজিক কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনকে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু, জনপ্রশাসনের সাবেক জয়েন্ট সেক্রেটারি আব্দুল মতিন। শোক বার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের জন্য সমবেদনা জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here