ব্যাচ ২০১৫ এর উদ্যোগে ইফতার,দোয়া ও দরিদ্র পরিবারে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠিত

0
457

মোঃ জিয়াউর রহমান: কালাপাহাড়িয়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৫ এর উদ্যোগে ইফতার, দোয়া মাহফিল ও ২০টি দরিদ্র পরিবারে নগদ ৫০০ টাকা বিতরণ করা হয়েছে। বুধবার (১২ মে ) রাধানগর বাজারে ফুড গ্যালারি রেস্টুরেন্টে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। শিক্ষক মাওলানা মোঃ শামসুল হক করোনা মহামারী পরিস্থিতি থেকে বিশ্ববাসী মুক্তি পেতে এবং অনুষ্ঠান আয়োজকদের সুস্বাস্থ্য ও ভবিষ্যৎ কর্মজীবন সফলকাম হতে বিশেষ মোনাজাত করেন। এসময় উপস্থিত ছিলেন শিক্ষক মোঃ জিয়াউর রহমান ও শিক্ষক মোয়াজ্জেম হোসেন।পরে শিক্ষার্থীরা বিভিন্ন গ্রামে তাদের ওপর অর্পিত দায়িত্ব হিসেবে নির্বাচিত দরিদ্র পরিবারে নগদ অর্থ সহায়তা করেন।

শিক্ষকগণ তাঁদের প্রিয় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, করোনা পরিস্থিতিতে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য সবাইকে সচেতন হতে হবে। পাশাপাশি তোমাদের পরিবার ও প্রতিবেশীদের সচেতন হতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করতে হবে। দীর্ঘ সময় ধরে করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তোমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণ করছো। আবার কেউ কেউ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি করছো। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে পড়াশোনা যেন বিঘ্ন না ঘটে সেজন্য যার যার অবস্থান থেকে লেখাপড়া চালিয়ে যেতে হবে এবং যারা বিভিন্ন পেশায় নিয়োজিত আছো অফিসিয়াল নিয়মানুযায়ী স্বাস্থ্য বিধি মেনে সততার সাথে দায়িত্ব পালন করবে। ক্ষুদ্র পরিসরে হলেও তোমাদের আয়োজনে উপস্থিত হতে পেরে আমরা সত্যিই খুব খুশি হয়েছি। তোমাদের সবাইকে একসাথে দেখে আমরা খুবই গর্ব বোধ করছি। আমরা চাই তোমাদের এই বন্ধন অটুট থাকুক।

দীর্ঘ বিরতির পর শিক্ষকদের পাশে পেয়ে শিক্ষার্থীগণ কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে খুবই উৎসাহ লক্ষ্য করা গেছে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী ঈদুল ফিতর উপলক্ষে বাড়িতে এসে ভারচুয়ালি যোগাযোগের মাধ্যম আজকের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানটি আয়োজন করে বলা যায় পুনর্মিলন অনুষ্ঠানে পরিণত হয়েছে।প্রায় অর্ধশত শিক্ষার্থী এসময় উপস্থিত ছিলেন। তারা স্বল্প সময়ের ব্যবধানে এই অনুষ্ঠানের আয়োজন করে প্রিয় শিক্ষকদের পাশে পেয়ে তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আজকের দেয়া পরামর্শগুলো বরাবরের মতোই পাথেয় হয়ে থাকবে বলে জানান। সবশেষ শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষক মোঃ জিয়াউর রহমান সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here