ভেদাভেদ সব ভূলে মানব কল্যানই হোক এবারের পহেলা বৈশাখ , ডাঃ ইভা

0
132

মাসুম বিল্লাহ: আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়মা আফরোজ ইভা সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ভেদাভেদ সব ভূলে মানব কল্যানই হোক এবারের পহেলা বৈশাখ।
তিনি বলেন, এ দিনটিকে চৈত্র সংক্রান্তি বলা হয়। প্রতি বছর ঘটা করে দিনটা উদযাপনও করা হয়। আজ ১৪২৭ সনের প্রথম দিন বাংলা নববর্ষ। প্রতি বছর জীর্ণ পুরাতন সবকিছু ভেসে যাক, ‘মুছে যাক গ্লানি’ এভাবে বিদায়ী সূর্যেও কাছে কাল এ আহ্বান জানাবে গোটা বাঙালি জাতি। কিন্তু এবারের পেক্ষাপট ভিন্ন। করোনাভাইরাস মহামারি আকার নেয়ায় এবছর চৈত্র সংক্রান্তি কিংবা নববর্ষ উদযাপন হচ্ছে না। এ নিয়ে বালা ভাষাভাষিদের মধ্যে খেদ থাকলেও ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবাই বিনাবাক্য ব্যয়ে মেনে নিয়েছেন। এবার হচ্ছে না, বর্ষবরণ। আডাইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে নববর্ষেও । আগামী দিনগুলো অনেক আনন্দে কাটুক এই প্রত্যাশা রইল। ডাঃ সায়মা আফরোজ ইভা বলেন, মুক্ত করো ভয়, আপনা-মাঝে শক্তি ধরো, নিজেরে করো জয়”
আজ নতুন বছর ১৪২৭ বঙ্গাব্দ। বাঙালি সংস্কৃতিতে বর্ষবরণের দিন পহেলা বৈশাখ। এবার আমরা বাইরে উৎসব পালন করবো না, যতটুকু পারি, যেভাবে পারি, উৎসব করবো ঘরে-ঘরে। তবেই হবে দেশের এই সংকটকালে প্রকৃত বৈশাখ উদযাপন।
আসুন, দেশ ও মানুষের ভালোর জন্য এবারের বৈশাখ পালন করি ঘরেই থেকেই। সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here