সরকারী নিয়ম না মানায় ১৯ মে থেকে আড়াইহাজারে মার্কেটসহ সকল কিছু বন্ধ ঘোষণা

0
371

মাসুম বিল্লাহ:  নারায়ণগঞ্জের আড়াইহাজারে মার্কেটসহ সকল কিছু বন্ধ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দিয়েছে উপজেলা প্রশাসন।

রোববার (১৭ মে) রাতে এক গণবিজ্ঞপ্তিতে নিত্যা প্রয়োজনীয় জিনিস ব্যতীত সকল কিছু ১৯ মে থেকে বন্ধ ঘোষণা করা হয়।

এতে জানানো হয়, ১০ মে থেকে সরকার যথাযথ স্বাস্থ্যবিধি ও নির্দেশনা অনুসরণ করে মার্কেটগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিলেও রোববার সরেজমিনে আড়াইহাজারের কোথায় স্বাস্থ্যবিধি কিংবা নির্দেশনা মানতে দেখা যায়নি। এতে করে ব্যাপকভাবে করোনা সংক্রামণের ঝুঁকিতে পড়তে পারে উপজেলা এমনটাই আশংকা করে সকল কিছু বন্ধ রাখতে অনুরোধ জানিয়ে নির্দেশনা দেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। পরবর্তী ১৯ মে থেকে উপজেলায় সকল কিছু বন্ধ থাকবে বলে উপজেলা প্রশাসন সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তের বাইরে কেউ কোন কার্যক্রম পরিচালনা করলে তার বিরুদ্ধে প্রশাসন কঠোর হবে বলে হুশিয়ারি দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন জানান, ১৯ মে থেকে উপজেলায় সব কিছু বন্ধ থাকবে। শুধুমাত্র ঔষধ, সার, বীজ, কীটনাশক, জ্বালানী, কাঁচামাল, নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান প্রতিদিন সকাল ৬ টা থেকে ১১ টা পর্যন্ত খোলা থাকবে।

এরপর জরুরি প্রয়োজনে ঔষধ, সার, বীজ ও কীটনাশকের দোকান খোলা রাখা যাবে। এসবের বাইরে সকল প্রকার দোকান, শপিং মল ও ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে কাঁচাবাজার উন্মুক্ত স্থানে সামাজিক দূরত্ব মেনে পরিচালনা করতে হবে এবং জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হতে পারবেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here