চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

0
119

মোঃ জিয়াউর রহমান: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ঐতিহ্যবাহী চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। ২৬ মার্চ ( শনিবার ) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন এর মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাবেশ, জাতীয় সঙ্গীত, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা আলোচনা সভা ও দোয়া মাহফিল এর মাধ্যমে দিবসের কর্মসূচি সমাপ্ত করা হয়।

বাঙালি জাতির জীবনে মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তাগণ বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতা যুদ্ধের অগ্রনায়ক , স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত স্বাধীনতা রক্ষা করা আমাদের সবার মহান দায়িত্ব। আমাদের কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম জাগিয়ে তুলতে হবে যেন তারা বঙ্গবন্ধুর আদর্শে সোনার বাংলা গড়তে ভূমিকা রাখতে পারে। স্বাধীনতার সঠিক ইতিহাস তাদের জানাতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করে বঙ্গবন্ধুর স্বপ্ন ” বৈষম্যহীন সমাজ ব্যবস্থা ” বাস্তবায়ন করতে ভূমিকা রাখতে আজকের এই দিনে তোমাদের অঙ্গীকার করতে হবে।

এসময় মোঃ জিয়াউর রহমান, পরিচালনা পর্ষদের সদস্য গাজী সুমন, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক কর্মচারী ও ছাত্র-ছাত্রী বৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here