আড়াইহাজারকে সংক্রামণমুক্ত রাখতে ম্যাজিস্ট্রেট উজ্জলের লড়াই

0
288
 বিশেষ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলার মধ্যে আড়াইহাজারে আক্রান্তের সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। এ উপজেলায় শুরু থেকেই মানুষের মধ্যে সচেতনতার কিছুটা অভাব থাকার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন সকাল থেকেই সন্ধ্যা পর্যন্ত নিয়মিত উপজেলার বিভিন্ন ইউনিয়নে পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে যাচ্ছেন।
শুধু সামাজিক দূরত্ব মানার প্রবণতার অভাব নয়, মাস্ক না পড়া, দোকানগুলোতে অতিরিক্ত মূল্য রাখা, ফার্মেসীতে বাড়তি দামে ঔষধ ও জীবাণুনাশক বিক্রিসহ নানা কার্যক্রম চলমান রয়েছে এ উপজেলায়। আর তাই এসব নিয়ন্ত্রণ করতে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছেন উজ্জ্বল হোসেন।
সোমবার ওমঙ্গলবার বিকালে  বরাবরের মতই সকাল থেকে মাঠে নামেন তিনি। বিভিন্ন বাজার, মার্কেট ও ইউনিয়নগুলোতে মানুষকে সচেতন করে আড্ডা বন্ধ করে ঘরে ফেরাচ্ছেন তিনি। বাজারে সামাজিক দূরত্ব না মানায় মাইকিং করে মানুষকে বুঝিয়ে তাদেরকে সামাজিক দূরত্ব মানতে বাধ্য করছেন তিনি। তার এ কার্যক্রমে সচেতন উপজেলাবাসী সন্তুষ্ট। তারা তাকে সমর্থন করে অসচেতনদের ব্যাপারে আরো কঠোর হতে অনুরোধ করেছেন প্রশাসনকে।
আড়াইহাজার থানা প্রেসক্লাবের সভাপতি মাসুম বিল্লাহ জানান,  তিনি নিজে করোনাকে ভয় না করে মানুষকে ঘরে ফেরাতে নানাভাবে কাজ করলেও উপজেলাবাসীর মধ্যে এখনো পুরোপুরি সচেতনতা আসেনি। তবে তিনি তার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
উজ্জ্বল হোসেন জানান, মানুষকে নিরাপদ রাখতেই আমার এই কার্যক্রম। দ্রব্যমূল্য বেশি রাখা, ঔষধ ও জীবাণুনাশক বিক্রিতে অধিক মূল্য আদায়, নির্ধারিত সময়ের পরেও বাজার দোকান খোলা রাখা এবং সামাজিক দূরত্ব না মানায় এসব অভিযান নিয়মিত পরিচালনা করা হয়। নিয়মিত জরিমানাও আদায় করা হচ্ছে।
অপর দিকে উপজেলা নির্বাহী অফিসার মো: সোহাগ হোসেন আড়াইহাজার বাজার সহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here