আড়াইহাজারে দুর্যোগ মোকাবিলায় কাজ করছে বিশেষ টিম আলোর গেরিলা

0
190

মাসুম বিল্লাহ: আড়াইহাজারে দুর্যোগ মোকাবিলায় কাজ করছে বিশেষ টিম আলোর গেরিলা । নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির-২ এর আড়াইহাজার জোনাল অফিস করোনা ভাইরাসের সংক্রমণ, গ্রীষ্মের দাবদাহ, মাহে রমজান এবং ঝড়-বৃষ্টির সময়ে বিদ্যুৎ বিভ্রাট দ্রুত নিরসনের জন্য “সকল ত্যাগে পল্লী বিদ্যুৎ রাখিব সচল মুলমন্ত্র ও দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে উদ্ভাবনী উদ্যোগ হিসেবে “দুর্যোগে আলোর গেরিলা নামে বিশেষ টিম গঠণপূর্বক এর কার্যক্রম শুরু করছে।

আড়াইহাজার জোনাল অফিসের ডিজিএম সৈয়দা ফারজানা ইয়াসমিন বলেন. “দুর্যোগে আলোর গেরিলা বাহিনীর মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা নিশ্চিত করে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিবর্গের চিকিৎসা সেবা প্রদান, আইসোলেশন-কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিবর্গের অবস্থান আরামদায়ক করা, দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য সেচ কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনা করা, শিক্ষার্থীদের লেখাপড়া এবং গ্রীষ্মের এ দিনে রোযাদারদের সিয়াম সাধন আরামদায়ক করাসহ অধিক মানুষের ঘরে অবস্থান স্বস্তিদায়ক করতে আড়াইহাজার পল্লী বিদ্যুৎ অফিস নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন বিদ্যুৎ সংক্রান্ত সেবা যে কোন অব¯’াতেই অব্যাহত রাখা হবে। সেবা নিয়ে সর্বদা গ্রাহকদের সাথেই থাকবো যে কোন সময় যে কোন সমস্যায় নিয়ে ফোকাল পয়েন্ট কর্মকর্তাদের সাথে কথা বলবো।
গ্রাহকরা আমাদের পরিবার-তাদের সুরক্ষা ও হয়রানি রোধ করা আমাদের নৈতিক দায়িত্ব আমাদের গ্রাহকরা কোথায় গেলে চিকিৎসা সেবা বা তথ্য পাবে সে বিষয়েও সহায়তা করা হচ্ছে। অন্যদিকে নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির-২ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম বলেন, অত্র পবিস সহ বাংলাদেশে ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির ২ কোটি ৮৫ লাখ গ্রাহক নিয়ে আমাদের সবচেয়ে বড় বিতরণ সংস্থা পল্লী বিদ্যুতায়ন বোর্ড। সারা বাংলাদেশের গ্রামীণ জনপদকে আলোকিত করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতিগুলো। অতীতে আলোর ফেরিওয়ালা হয়ে মানুষের ঘরে ঘরে বিদ্যুতের সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতি। এবারে আরও একটি নতুন উদ্যোগ সকল ত্যাগে পল্লী বিদ্যুৎ রাখিব সচল’ মূলমন্ত্র ও দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে কাজ শুরু করেছে দুর্যোগে আলোর গেরিলা সময়টা এখন এমিননিতেই আমাদের বিরুদ্ধে। দেশজুড়ে সব কিছু বন্ধ রয়েছে। তারপরেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন বিদ্যুৎ বিভাগের প্রতিটি কর্মী। যেকোন পরিস্থিতিতেই প্রতিটি গ্রাহককে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়াই আমাদের লক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here