করোনা যোদ্ধা শিক্ষকদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত

0
125

মোঃ জিয়াউর রহমান: কোভিড-১৯ করোনা কলীন অনলাইনে পাঠদানকারী এবং অতিমারি পরিস্থিতিতে শিক্ষা বিস্তারে অনলাইনে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা শিক্ষকদের মিলনমেলা ” শিক্ষক মেলা-২০২১ ” অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ অক্টোবর) আইডিয়াল কমার্স কলেজ ( ICC) ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত শিক্ষক মেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নায়েম’র ট্রেনিং স্পেশালিস্ট, ফোকাল পার্সন ( ফ্যামেলি ইউনাইটেড প্রোগ্রাম) প্রফেসর ড. উম্মে আসমা।

শিক্ষার আলো ডট কমের নির্বাহী সম্পাদক এমএ মারুফ সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা আজিম কবীর,শিক্ষার আলো ডট কম এর সম্পাদক মমতাজ আহমেদ তাজ।

দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় তিন শতাধিক শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষক মেলা যেন এক মিলন মেলায় পরিণত হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে অনলাইনে পাঠদান এবং করোনা অতিমারি পরিস্থিতিতে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে বিভিন্ন অনলাইন প্লাটফর্মে শিক্ষা সংক্রান্ত কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণকারী গুণী শিক্ষকদের কাজের স্বীকৃতিস্বরূপ অনলাইন পোর্টাল শিক্ষার আলো ডট কমের উদ্যোগে সম্মাননা স্মারক,সনদ প্রদান করা হয়। প্রধান অতিথি প্রফেসর ড. উম্মে আসমা ও বিশেষ অতিথি আজিম কবীর করোনা যোদ্ধা শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক ও সনদপত্র তুলে দেন।

এসময় করোনা যোদ্ধা চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ জিয়াউর রহমান তাঁর অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমার এই অর্জন করোনা অতিমারি পরিস্থিতিতে শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন অনলাইন প্লাটফর্মে কাজ করা দেশের সকল শিক্ষকদের উদ্দেশ্যে উৎসর্গ করলাম। আমি মনে করি দেশের বিভিন্ন প্রান্তে আরো অনেক গুণী শিক্ষক রয়েছেন যারা বৈশ্বিক করোনা অতিমারি পরিস্থিতিতে নিরলসভাবে আমাদের কোমলমতি শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছেন। আমি প্রত্যাশা করছি ভবিষ্যতে বৃহৎ পরিসরে তাঁদেরকে ও কাজের স্বীকৃতিস্বরূপ এই ধরনের সংবর্ধনায় ভূষিত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here