দাসপাড়ার অ্যাওয়ার্ড মিলের শ্রমিকদের বেতন না পাওয়ার অভিযোগ, সুরাহ করলেন এমপি ও ইউ এনও

0
231

বিশেষ প্রতিনিধি: আড়াইহাজার পৌরসভা দাসপাড়ায় অবস্থিত অ্যাওয়ার্ড নিট গার্মেন্টস এর শ্রমিকগণ তাদের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের আংশিক বেতন ও মার্চ মাসের সম্পূর্ণ বকেয়া বেতন পরিশোধের দাবিতে গত দুই-তিন দিন পূর্বে স্থানীয়  সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবুর সহযোগিতা চান।

সংসদ  সদস্যের নিকট তারা জানান, শ্রমিকগণ অনেকে জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের বেতন পাননি এবং সকলেই মার্চ মাসের বেতন পাননি। মার্চ মাসের ২৫ তারিখ হতে কারখানা বন্ধ থাকায় বর্তমানে তারা মানবেতর জীবনযাপন করছেন।

সংসদ সদস্য  মালিক এবং শ্রমিক পক্ষের সাথে বসে বিষয়টি সুরাহা করে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহি অফিসার কে অনুরোধ জানান এবং তাৎক্ষণিক উপস্থিত শ্রমিকগণ কে খাদ্য সহায়তা প্রদান করেন।

সে প্রেক্ষিতে  রোববার  উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অ্যাওয়ার্ড নাইট গার্মেন্টস এর মালিক ও শ্রমিকপক্ষ কে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বৈঠকে বসেন।

এতে সকল পক্ষের মধ্যে ফলপ্রসূ আলোচনা শেষে আগামী বুধবারের মধ্যে সকল শ্রমিকের ফেব্রুয়ারি মাস পর্যন্ত বেতন-ভাতা পরিশোধের সিদ্ধান্ত গৃহীত হয়। বুধবারের পরে পুনরায় মালিক ও শ্রমিক পক্ষকে নিয়ে আলোচনা করে মার্চ মাসের বেতন-ভাতা পরিশোধের বিষয়ে দিনক্ষণ চূড়ান্ত করার বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়। পরবর্তীতে উপস্থিত শ্রমিকগণকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ত্রাণসামগ্রী প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here