দেশ সেরা অনলাইন পারফর্মার হলেন নাজমুল হক

0
91

মোঃ জিয়াউর রহমান: জনপ্রিয় শিক্ষক বাতায়ন পোর্টালের পাক্ষিক দেশ সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের শিক্ষক নাজমুল হক। তিনি পাকুন্দিয়া কিশোরগঞ্জ জেলার চিলাকাড়া রাশিদিয়া বালিকা দাখিল মাদরাসার শিক্ষক। করোনা কালীন সময়ে তিনি অনলাইনে শিক্ষা বিস্তারে অনেক কাজ করছেন। ঘরে

তিনি আশুতিয়া সামাদিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০০৭ সালে দাখিল পরীক্ষায় জিপিএ ৫.০০ এবং তারাকান্দি ফাজিল মাদ্রাসায় ২০০৯ সালে আলিমে জিপিএ ৫.০০ পান। ফাজিল করেন তারাকান্দি ফাজিল মাদ্রাসা থেকে। তিনি কোরআন ও হাদিস বিষয়ে ডাবল

টাইটেল অর্জন করেন। এর পাশাপাশি সরকারি গুরুদয়াল কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে সম্মান ও মাষ্টার্স করেন। ২০১২ সালা থেকে ২০১৫ সাল পর্যন্ত শাহেদল ইউনিয়ন ডিজিটাল সেন্টার এ উদ্যোক্তা হিসেবে কাজ করেন। কিশোরগঞ্জ যুব উন্নয়ন হতে ৬ মাসের কম্পিউটার এর বেসিক ট্রেনিং কোর্স করেন। ২০১৫ সালে তিনি চিলাকাড়া রাশিদিয়া বালিকা দাখিল মাদ্রাসায় জুনিয়র মৌলভী হিসেবে যোগদান করেন।

জেলা ও উপজেলার বিভিন্ন আইসিটি কর্মকান্ডে জড়িত থাকেন।উনার আশে পাশে প্রাথমিক মাধ্যমিক স্কুল কলেজ ও মাদ্রাসায় সব সময় সহযোগিতা করেন।

তিনি কিশোর গঞ্জ জেলা আইসিটি কমিটি প্রচার সম্পাদক হিসেবে কাজ করছেন।তিনি বাংলাদেশ অনলাইন মাদ্রাসা ফেইজবুক পেইজ প্রতিষ্ঠা করেন। মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য অনলাইনে আরবি বাংলা ইংরেজি সকল বিষয়ের ক্লাসের ব্যবস্থা করেন।

তিনি আরো দুই বছর আগে মাদ্রাসা শিক্ষকদের কন্টেন্ট গ্রুপ নামে একটি ফেইসবুক পোস্ট গ্রুপ ক্রিয়েট করেন। এর সদস্য সংখ্যা প্রায় ২২০০ এর অধিক। তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের অনলাইন পেইজ ও কিভাবে ক্লাস দিবেন তা নিজ নিজ প্রতিষ্ঠানে গিয়ে সহযোগিতা করে যাচ্ছেন।২০১৭ সালে আইসিটি ফর ই কিশোরগঞ্জ জেলা এম্বাসাডর নির্বাচিত হন।

২০১৯ সালে শিক্ষক বাতায়নে আরবি বিষয়ের কন্টেন্ট আপলোড করে সেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে নির্বাচিত হন । এছাড়াও ইমাম বাতায়নে ৯ বারের সেরা কন্টেন্ট দাতা নির্বাচিত হন। দেশ বিদেশি শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে স্কাইপে যুক্ত হচ্ছেন আরবি ভাষা ইংরেজি ভাষায় স্কাইপে দেশের শিক্ষার্থীদের কে যুক্ত করছেন। অনেক গুলো আন্তর্জাতিক ও দেশীয় গ্রুপ ও পেইজের এডমিন হিসেবে কাজ করছেন।যেমন World Educators Community Bangladesh Microsoft Team Bangladesh Skype Teacher Group. তিনি সবাইকে দোয়া করার অনুরোধ জানিয়েছেন।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here