ভার্চুয়াল ক্লাশ পরিচালনায় আড়াইহাজারে ইন হাউজ প্রশিক্ষণ অনুষ্ঠিত

0
450
জিয়াউর রহমান: নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজারে অনলাইনে ভার্চুয়াল ক্লাশ পরিচালনা সহ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে গ্রুপ এসএমএস প্রেরণে ওপর ইন হাউজ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।আড়াইহাজার উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজের সার্বিক সহযোগিতায় ৫ অক্টোবর সোমবার দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়মা আফরোজ ইভা এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও কলেজটির প্রতিষ্ঠাতা আলহাজ্ব নজরুল ইসলাম বাবু।সভাপতির বক্তব্যে ডাঃ সায়মা আফরোজ ইভা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবিষ্কার ডিজিটাল বাংলাদেশ গড়তে আজকের এই প্রশিক্ষণটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা মহামারীতে আমাদের সম্মানিত শিক্ষকবৃন্দ মাননীয় সংসদ সদস্যের দিকনির্দেশনা অনুযায়ী ডিজিটাল পদ্ধতিতে আমাদের প্রিয় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে এবং ” আমার ঘর, আমার স্কুল ” বাস্তবায়নে এই আয়োজনের সাথে প্রত্যক্ষ – পরোক্ষভাবে যারা জড়িত আছেন আমি তাঁদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। প্রশিক্ষণ কর্মশালায় উপজেলা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও কম্পিউটারে ডাটা এন্ট্রিতে পারদর্শী একজন শিক্ষক অংশগ্রহণ করেন। গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ আলমগীর হাসান,অধ্যক্ষ, গোপালদী নজরুল ইসলাম বাবু কলেজ ও আইসিটি প্রভাষক লুৎফর রহমান রনি, জাঙ্গালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহেদুল হক,রোকনউদ্দিন মোল্লা গার্লস ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ আক্তারুজ্জামান ও আইসিটি বিষয়ের সহকারী অধ্যাপক মোজাম্মেল হক। অনুষ্ঠানে সমাপনী বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল করোনেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন সরকার।
উজানগোবিন্দি বিনাইরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার উজ্জামান খান বলেন, আজকের প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ জুম এর মাধ্যমে শিক্ষার মানোন্নয়নে সক্রিয় ও সার্থকভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।অতি সহজে ও কার্যকর উপায় স্বল্প খরচে দ্রুততম সময়ে এসএমএসের মাধ্যমে আমাদের শিক্ষার্থীদের অগ্রগতি জানতে ও জানাতে পারবেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here