মাস্ক ছাড়া কাউকে মার্কেটে প্রবেশ করতে দেওয়া হবে না

0
178

বিশেষ প্রতিনিধি:  আড়াইহাজার উপজেলার বিভিন্ন বিপণিবিতানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক প্রণীত এবং স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নির্দেশনার আলোকে বিপণিবিতানগুলো পরিচালনা হচ্ছে কিনা এ বিষয়ে মনিটর করার জন্য উপজেলা নির্বাহি অফিসার বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ হোসেনের নেতৃত্বে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

এ সময় আড়াইহাজার বাজারের দুবাই প্লাজা, পিংকি সুপার মার্কেট, হাবিব সুপার মার্কেট, নিউমার্কেট ও শাহ্জালাল মার্কেটে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে প্রত্যেক মার্কেটের মালিক পক্ষকে মার্কেটের সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখা, প্রত্যেক দোকানে স্প্রে এর ব্যবস্থা রাখা, মাস্ক পরিধান ব্যতিত কাউকে মার্কেটে প্রবেশ করতে না দেয়ার বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও মার্কেটের ভিতরে বিভিন্ন দোকানে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা পরিচালনার জন্য নির্দেশ প্রদান করা হয়। মালিকপক্ষ ইতিমধ্যেই কতিপয় ব্যবস্থা গ্রহণ করেছেন এবং আজ বুধবারের  মধ্যে অন্যান্য ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে নিশ্চয়তা প্রদান করেন।

এ সময় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(১) ধারার অপরাধ ও ২৪(২) ধারায় একজনকে ১,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয় ।

এ বিষয়ে উপজেলা নির্বাহি অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ সোহাগ হোসেন জানান, সরকার মানুষের জীবন ও জীবিকার কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে বিকাল ৪ টা পর্যন্ত ব্যবসা পরিচালনার অনুমতি প্রদান করেছেন। আমরা ব্যবসায়ীদের অনূরোধ করব যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার জন্য। অন্যথায় মোবাইল কোর্ট পরিচালনার সহ আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে সরকারি নির্দেশনা শতভাগ প্রতিপালন নিশ্চিত করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here